April 29, 2024, 12:27 am

নতুন দল চেন্নাইকে নিয়ে রোমাঞ্চিত মুস্তাফিজ ভারত গেছেন

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে আজ সকালে ঢাকা ছেড়েছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। এবারই প্রথম চেন্নাই সুপার কিংসের হয়ে খেলবেন তিনি। ভারতের উদ্দেশ্যে দেশ ছাড়ার বিষয়টি নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে নিশ্চিত করেছেন ফিজ।
বিমানবন্দরে অপেক্ষারত থাকা অবস্থায় নিজের একটি ছবি পোস্ট করেন মুস্তাফিজ। ঐ ছবির ক্যাপশনে ফিজ লিখেছেন, ‘আমি রোমাঞ্চিত, নতুন কাজের জন্য মুখিয়ে আছি। ২০২৪ আইপিএল খেলতে চেন্নাই যাচ্ছি। আমার জন্য দোয়া করবেন, আমি যেন নিজের সেরাটা দিতে পারি।’
গত ডিসেম্বরে হওয়া আইপিএলের নিলামে ভিত্তিমূল্য ২ কোটি রুপিতে মুস্তাফিজকে দলে ভেড়ায় রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন চেন্নাই। বাংলাদেশের একমাত্র খেলোয়াড় হিসেবে এবারের আইপিএলে খেলবেন ফিজ।
আইপিএলের গত দুই আসরে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন মুস্তাফিজ। ২০২২ সালের আসরে ৮ ম্যাচে ৮ উইকেট এবং ২০২৩ সালের আসরে মাত্র দুই ম্যাচ খেলে ১টি উইকেট পান তিনি। ২০২৪ সালের নিলামের জন্য ফিজকে ছেড়ে দিয়েছিলো দিল্লি।
দিল্লি ছাড়াও সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন মুস্তাফিজ। সব মিলিয়ে আইপিএলের ৬ আসরে ৪৮ ম্যাচ খেলে ৪৭ উইকেট নিয়েছেন মুস্তাফিজ।
২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেটে রাজকীয় অভিষেক হয় মুস্তাফিজের। ২০১৬ সালেই আইপিএলে প্রথম খেলার সুযোগ পান তিনি। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১৭ উইকেট নিয়ে টুর্নামেন্টের সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার জিতে নেন ফিজ।
আগামী ২২ মার্চ থেকে শুরু হবে আইপিএলের ১৭তম আসর। প্রথম দিনই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মুখোমুখি হবে চেন্নাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :